ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢামেক হাসপাতালের ফি দেওয়া যাবে ‘নগদ’-এ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
ঢামেক হাসপাতালের ফি দেওয়া যাবে ‘নগদ’-এ

ঢাকা: মানুষের স্বাস্থ্যঝুঁকি কমানোর পাশাপাশি লম্বা লাইনে দাঁড়িয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফি পরিশোধের ঝামেলা দূর করছে ‘নগদ’। এখন থেকে চিকিৎসার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষরা ঢামেকের সব ধরনের ফি সহজেই পরিশোধ করতে পারবেন ‘নগদ’-এ।

 

সম্প্রতি ঢামেক হাসপাতাল ও ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ সময় ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ, গভর্নমেন্ট সেলসের প্রধান এ বি এম মান্নাফ পরাগ, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক, সহকারী পরিচালক (ফাইন্যান্স ও স্টোর) ডা. মো. আশরাফুল আলম, সহকারী পরিচালক (অ্যাডমিন) ডা. হালিমা সুলতানা হকসহ দুই প্রতিষ্ঠানের আরও অনেক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ চুক্তির মধ্য দিয়ে ঢামেকে রোগী দেখানোর টিকিট সংগ্রহ থেকে শুরু করে চিকিৎসাসেবাসহ সব ধরনের ফি পরিশোধ করা যাবে ‘নগদ’-এ। ফলে চিকিৎসাসেবা প্রত্যাশীদের টাকা পরিশোধের জন্য আর আগের মতো ব্যাংকে কিংবা ক্যাশ কাউন্টারের লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না। ‘নগদ’-এর এ সেবার ফলে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে চিকিৎসার জন্য আসা হাজারো মানুষের ভোগান্তি দূর হবে।  

এছাড়া মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারীদের বেতন-ভাতাও দেওয়া হবে। ফলশ্রুতিতে ঢাকা মেডিক্যালের প্রশাসনিক কাজ হবে অনেকটাই সহজ ও ঝামেলাহীন। তাছাড়া কর্মকর্তারা তাদের বেতনের টাকা তুলতে আর ব্যাংকিং আওয়ার গুণতে হবে না। মন চাইলে যেকোনো সময় ও যেকোনো জায়গা থেকে তাদের ‘নগদ’ ওয়ালেট থেকে টাকা উত্তোলন করতে পারবেন।  

হাসপাতালে আসা রোগীদের চিকিৎসা ফি পরিশোধের কাজটি আরও সহজতর করতে ঢাকা মেডিক্যালে বেশ কয়েকটি কাউন্টারে মার্চেন্ট পেমেন্টের ব্যবস্থা করেছে ‘নগদ’। সুতরাং এ প্রক্রিয়ার একদিকে মানুষের সময় যেমন বাঁচবে, তেমনি মুক্তি মিলবে অযাচিত ভোগান্তি থেকেও।  

ঢামেক হাসপাতালের সঙ্গে ‘নগদ’-এর এ চুক্তি নিয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ বলেন, নগদ সব সময় মানুষের দৈনন্দিন জীবনকে সহজ ও লেনদেনকে সাশ্রয়ী করতে কাজ করে যাচ্ছে। দেশের প্রাচীন ও স্বনামধন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সঙ্গে ‘নগদ’-এর এ সম্পৃক্ততা তারই প্রমাণ। ‘নগদ’-এর আধুনিক সেবা এখন সহজেই উপভোগ করতে পারবেন মেডিক্যালে আসা হাজারো মানুষ, যা হাসপাতালে তাদের দুর্ভোগ কমাতে সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।