ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকা উত্তর সিটি করপোরেশন

বাড়ির কর পরিশোধ করা যাবে বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
বাড়ির কর পরিশোধ করা যাবে বিকাশে

ঢাকা: শিগগিরই ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম ও বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীরের উপস্থিতিতে সোমবার (২২ মার্চ) নগর ভবনে ডিএনসিসি ও বিকাশের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

 

ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা (উপ-সচিব) মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া ও বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, বিকাশের চিফ কমিউনিকেশন্স অফিসার মাহফুজ সাদিকসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কর অঞ্চলের কর্মকর্তারা সনাতন পদ্ধতিতে কর সংগ্রহের বিভিন্ন সীমাবদ্ধতা তুলে ধরেন। তারা বলেন, বাড়তি সময় ও অর্থ ব্যয় না করে দিনে-রাতে যেকোনো সময় যেকোনো স্থান থেকে কর পরিশোধের সুবিধা থাকায় এ পদ্ধতিতে কর আদায়ের পরিমাণও বাড়বে।

এ চুক্তির আওতায় ডিএনসিসি এলাকার সব বাড়ির মালিক ঝামেলামুক্তভাবে, সহজে, সাশ্রয়ে ও নিরাপদে কর পরিশোধ করতে পারবেন। কেবল কর পরিশোধই নয়, পর্যায়ক্রমে নাগরিকরা করের পরিমাণও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে জেনে নিতে পারবেন।

শিগগিরই বিকাশ অ্যাপ ও ইউএসএসডি চ্যানেল *২৪৭# ডায়াল করে কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা। কেবল বাড়ির কর নয়, লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া, বিজ্ঞাপনসহ ডিএনসিসির আয় উৎসের সবগুলো কর বা ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু হবে অচিরেই।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।