ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যাংক নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য সম্বলিত ভিডিও প্রচার করবে ব্যাংকগুলো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ব্যাংক নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য সম্বলিত ভিডিও প্রচার করবে ব্যাংকগুলো ...

ঢাকা: পবিত্র রমজান উপলক্ষে জাল নোট অপতৎপরতা প্রতিরোধে ব্যাংক নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য সম্বলিত ভিডিও চিত্র প্রচার করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

ঢাকা মহানগরীতে এবং বাংলাদেশ ব্যাংকের শাখা অফিসসমূহের নির্ধারিত সূচি অনুযায়ী বগুড়া জেলাসহ অন্যান্য বিভাগীয় শহরের গুরুত্বপূর্ণ জনসমাগম স্থলে, রাস্তার মোড়ে সন্ধ্যার পরে কমপক্ষে এক ঘণ্টা প্রচার করতে হবে।

বুধবার (৩০ মার্চ) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট থেকে এ বিষয়ে একটি সার্কুলার জারী করে দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, ব্যাংকের শাখাসমূহে গ্রাহকদের জন্য স্থাপিত টিভি মনিটরগুলোতে পুরো ব্যাংকিং সময়ে উক্ত ভিডিও চিত্র প্রদর্শন করতে হবে। গ্রাহকদের কাছ থেকে সতর্কতার সঙ্গে নোট গ্রহণ ও প্রদানকালে এবং এটিএম মেশিনে টাকা ফিডিংয়ের আগে আবশ্যিকভাবে জাল নোট শনাক্তকারী মেশিন দ্বারা নোট পরীক্ষা করাতে হবে।

পবিত্র রমজান মাস শেষে পরবর্তী দশ কর্মদিবসের মধ্যে ভিডিও চিত্র প্রদর্শনের উপর প্রস্তুতকৃত সচিত্র প্রতিবেদন বাংলাদেশ ব্যাংকে প্রেরণ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।