ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রমজানে সরিষার তেলে ১৫ টাকা কম নিচ্ছে শিবসা অয়েল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
রমজানে সরিষার তেলে ১৫ টাকা কম নিচ্ছে শিবসা অয়েল

খুলনা: পবিত্র রমজান মাস উপলক্ষে ভোক্তা সাধারণের সুবিধার্থে সরিষার তেলের দাম লিটারে ১৫ টাকা কমিয়েছে খুলনার শিবসা অয়েল মিল। রমজান মাসে নিত্যপণ্যের চাহিদা বেড়ে যাওয়ায় ক্রেতাদের সুবিধার জন্য নির্দিষ্ট পরিমাণ ছাড়ের এ সিদ্ধান্ত নিয়েছে খুলনা সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ডে অবস্থিত এ প্রতিষ্ঠানটি।

মো. শিমুল ও অধ্যক্ষ তারিকুল ইসলামের যৌথ মালিকানায় মিলটি পরিচালিত হচ্ছে। বাজার মূল্যের চেয়ে সরিষার তেলে প্রতি লিটারে ১৫ টাকা কম নেওয়া প্রসঙ্গে অধ্যক্ষ তারিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, সারা বিশ্বে নানা দেশে এমনকি অমুসলিম দেশেও পবিত্র রমজানে ভোগ্য পণ্যে মুসলিমদের জন্য বিশেষ মূল্য ছাড়ের রীতি প্রচলিত আছে। কিন্তু দুর্ভাগ্য আমরা সেক্ষেত্রে পুরোপুরি উল্টো, আমাদের দেশের ব্যবসায়ীদের প্রায় সিংহভাগ অতি মুনাফার লোভে রমজানে যাচ্ছেতাই আচরণ করে থাকেন।

তিনি বলেন, প্রতিষ্ঠান হিসেবে অতিক্ষুদ্র হলেও আমরা এক্ষেত্রে মহান আল্লাহকে সন্তুষ্ট করার সৎ উদ্দেশ্যে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছি। পহেলা রমজান থেকে ঈদের আগের দিন পর্যন্ত ভোক্তাদের জন্য আমাদের সরিষার তেল প্রতি লিটার ১৫ টাকা ছাড়ে রেগুলার মূল্য ২২৫ টাকার পরিবর্তে ২১০ টাকায় বিক্রি হবে।

এদিকে বাজার মূল্যের চেয়ে ১৫ টাকা দাম কমানোর ঘোষণা দেওয়ায় পর মানুষের প্রশংসায় ভাসছেন শিবসা অয়েল মিল কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।