ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

না.গঞ্জে কিছুটা কমেছে সবজির দাম, চড়া মাছ-মাংসের বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
না.গঞ্জে কিছুটা কমেছে সবজির দাম, চড়া মাছ-মাংসের বাজার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বাজারগুলোতে কমতে শুরু করেছে সবজি দাম। প্রথম রমজানের তুলনায় এদিন বাজারে সবজির দামে সন্তোষ প্রকাশ করলেও গরু, মুরগি এবং মাছের চড়া দাম নিয়ে কিছুটা আপত্তি ছিল ক্রেতাদের মধ্যে।

মঙ্গলবার (৫ এপ্রিল) শহরের দ্বিগুবাবুর বাজার এলাকায় এমন দৃশ্য দেখা গেছে। এ বাজারে প্রতি হালি লেবু আকারভেদে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকায় যা মাত্র দুই দিন আগে প্রথম রমজানে ৬০ থেকে ১০০ টাকা হালি দরে বিক্রি হয়েছে। বাজারে প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি। শসা বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি যা প্রথম রমজানে বিক্রি হয়েছে ৭০ টাকা কেজি। এছাড়াও দাম কমেছে পুদিনা পাতা, ধনেপাতা ও কাঁচামরিচের।

সবজি বিক্রেতা মাসুম বলেন, আমাদের মোকাম থেকে বেশি দামে মালামাল কিনতে হয়। তবে বাজারে ক্রেতা কম তাই কম দামেই বিক্রি করতে হচ্ছে।  

এ বাজারে খোলা সয়াবিনের লিটার বিক্রি হচ্ছে ১৬০ টাকা ও খোলা সরিষার তেল বিক্রি হচ্ছে ২৪০ টাকা লিটার। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭০০ টাকা। বাজারে খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৮৫০ টাকা কেজি।

মাংস বিক্রেতা মহসিন বলেন, বাজারে ক্রেতার সংখ্যা কম থাকায় গত দুই দিনের তুলনায় আজকে দাম কিছুটা কম।

তবে কমেছে মুরগির দাম। বাজারে সোনালি বা কক মুরগির দাম কেজিতে ৬০ টাকা কমে বর্তমানে ৩২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়াও ব্রয়লার মুরগি ১৭০ এবং লেয়ার ২৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এসব বাজারে রুই মাছ প্রতি কেজি ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে, বার্মিজ রুই বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজি দরে। পাঙ্গাশ বিক্রি হচ্ছে ১৫০ টাকা কেজি দরে।

দ্বিগুবাবুর বাজারের মুরগি বিক্রিতা জসিম বলেন, রমজানের শুরুতে ক্রেতার চাপ বেশি থাকায় দাম একটু বাড়তি ছিল। আগামী দু-একদিনের মধ্যে মুরগির দাম আরও কিছুটা কমে আসবে।

অপরিবর্তিত রয়েছে ডিমের দাম। বাজারে লাল ডিমের হালি ৩৬ টাকা বিক্রি হচ্ছে। এছাড়াও দেশি মুরগির ডিমের হালি ৬০ টাকা এবং হাঁসের ডিম ৪৮ টাকা হালি দরে বিক্রি হচ্ছে।

এদিকে ক্রেতারা বলছেন, গত দু’দিনের তুলনায় আজ বাজারে সবজির দাম কিছুটা কম। তবে মাছ ও মাংসের দাম কমেনি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।