ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোমরা স্থলবন্দরে ১০৫৩ থ্রি পিস ও ১৫৪ কেজি গহনা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
ভোমরা স্থলবন্দরে ১০৫৩ থ্রি পিস ও ১৫৪ কেজি গহনা জব্দ

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আমদানিকৃত ফলের ট্রাক থেকে ভারতীয় ১০৫৩টি থ্রি পিস ও ১৫৪ কেজি ইমিটেশনের গহনা জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্যে প্রায় ১৬ লাখ টাকা।

মঙ্গলবার (৫ এপ্রিল) জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার ভোমরা বন্দরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে জাতীয় গোয়েন্দা সংস্থার দেওয়া গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৪ এপ্রিল) বিকেলে বন্দর এবং কাস্টমস কর্তৃপক্ষ এসব মালামাল জব্দ করে।

জানা গেছে, আমদানিকারক প্রতিষ্ঠান বগুড়ার অনি এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী অনি নাথ সোমবার ভোমরা স্থলবন্দর দিয়ে ১২ টন কমলা লেবু আমদানি করেন। রাফি এন্টারপ্রাইজের সিঅ্যান্ডএফ লাইসেন্স ভাড়া নিয়ে ওই মাল সোমবার দুপুর আড়াইটার দিকে কাস্টমস ছাড় করায় (বিল অব এন্ট্রি) মাসুদ হোসেন। ওই মাল সরকারি পার্কিংয়ে ভারতীয় ট্রাক (পিবি-০৩-বিজি-৯৯৭৮) থেকে বাংলাদেশি দু’টি ট্রাক যশোর-ট-১১-৪৬৪৩ ও সাতক্ষীরা- ট-১১-০৪৫১ এ নামানো হচ্ছিল।

কর্মকর্তা মো. হাবিবুর রহমান জানান, কমলা লেবুর ক্যারেটের মধ্যে কয়েকটিতে ঘোষণা বহির্ভূত ভারতীয় থ্রি পিস ও গহনা পাচার করে আনা হচ্ছে— এমন গোপন খবরের ভিত্তিতে সোমবার দুপুরে ওই ট্রাক জব্দ করা হয়। সে সময় ভারতীয় ওই ট্রাকে থাকা ৯২টি লেবুর ক্যারেটের মধ্যে বিপুল পরিমাণ ভারতীয় থ্রি পিস ও গহনা দেখা যায়। পরে ওই লেবুর ট্রাকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা মোট ১ হাজার ২৯টি কার্টন জব্দ করা হয়। কার্টনগুলোর মধ্যে ৯১টিতে থ্রি পিস এবং ইমিটেশনের গহনা ছিল।

ভোমরা কাস্টমস সুপার আবুল কালাম আজাদ জানান, জব্দকৃত মালামালের মধ্যে ১ হাজার ৫৩টি ভারতীয় থ্রি পিস এবং ১৫৪ কেজি ইমিটেশনের গহনা রয়েছে। যার মূল্য প্রায় ১৬ লাখ টাকা।

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মামুন জানান, ভোমরা স্থলবন্দর দিয়ে থ্রি পিস ও ইমিটেশনের গহনা আমদানি অবৈধ নয়। তবে ফল আমদানির ঘোষণা দিয়ে থ্রি পিস ও গহনা আনায় সেগুলো জব্দ করা হয়েছে। পণ্যগুলো শুল্ক বিভাগের খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাঠানো হচ্ছে। সেখানে নিলামের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।