ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘গ্লোবাল লিডার অব দ্য ইয়ার ২০২১-২২’ সম্মানে ভূষিত সাফওয়ান সোবহান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
‘গ্লোবাল লিডার অব দ্য ইয়ার ২০২১-২২’ সম্মানে ভূষিত সাফওয়ান সোবহান সাফওয়ান সোবহান

অসামান্য নেতৃত্বগুণ আর ব্যবসা পরিচালনার দক্ষতা প্রদর্শনের স্বীকৃতি হিসেবে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানকে ‘গ্লোবাল লিডার অব দ্য ইয়ার ২০২১-২২’ সম্মানে পুরস্কৃত করা হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) লন্ডনের ম্যারিওট হোটেলে এক জমকালো অনুষ্ঠানে এশিয়াওয়ান মিডিয়া গ্রুপ আয়োজিত ‘এশিয়া-ইউরোপ বিজনেস অ্যান্ড সোশ্যাল ফোরাম’- এর ১৭তম আসরে সাফওয়ান সোবহানের হাতে এই সর্বোচ্চ আন্তর্জাতিক সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

‘একসঙ্গে পরস্পর উন্নয়ন’ থিমে দিনব্যাপী এই মেগা সামিটে ইউরোপ, এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা থেকে আসা ব্যবসা আর সামাজিক খাতের নেতৃস্থানীয় ব্যক্তিদের পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতার এক মিলনমেলা অনুষ্ঠিত হয়। করোনা মহামারি পরবর্তী বিশ্বে নবতর উদ্যোম ও সহযোগিতায় কী করে ইউরেশিয়া, গালফ ও আফ্রিকান অঞ্চলে নেটওয়ার্কিং আর বিনিয়োগের পথ দ্রুত প্রসারিত করা যায়, সে লক্ষ্যে বিভিন্ন দেশের সরকারি কর্মকর্তা, দূত, ব্যবসায়িক প্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠানের সিইও, সিএফও, সিটিও, সিএইচআরও এই সম্মেলনে শামিল হয়েছিলেন।

বাংলাদেশের শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান গ্রুপটির উত্তরোত্তর অগ্রগতিতে সক্রিয় অবদান রাখার পাশাপাশি দেশীয় ব্যবসা-পরিবেশ সংরক্ষণে অগ্রণী ভূমিকা রেখে চলেছেন। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলসমূহে বিনিয়োগকারীদের সংগঠন বেজিয়ার বর্তমান সভাপতি সাফওয়ান ব্যবসায়ীদের নানা সমস্যা সমাধানে তাঁর বিচক্ষণতার পরিচয় দিয়ে আসছেন।  

সমাজ ও শিল্পে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ এর আগে ‘এশিয়া-আফ্রিকা ব্যবসা ও সামাজিক ফোরাম; ই-সামিট ২০২০-২১’-এর ১৪তম আসরেও সাফওয়ান সোবহানকে ‘এশিয়া'স গ্রেটেস্ট লিডার’ পুরস্কারে সম্মানিত করা হয়।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।