ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্থানীয় সরকার বিভাগের প্রকল্প বাস্তবায়নে ধীরগতিতে অসন্তোষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
স্থানীয় সরকার বিভাগের প্রকল্প বাস্তবায়নে ধীরগতিতে অসন্তোষ সংসদ

ঢাকা: স্থানীয় সরকার বিভাগের গৃহীত প্রকল্প বাস্তবায়নে ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করে কারণ অনুসন্ধান করে প্রতিবেদন দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি ৷

বুধবার(২০ এপ্রিল) জাতীয় সংসদের অনুমিত হিসাব (Estimate Committee) সম্পর্কিত কমিটির  বৈঠকে এ সুপারিশ করা হয়েছে৷কমিটির সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়শা খান এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ২য় ও ৬ষ্ঠ বৈঠকে গৃহীত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং চলমান প্রকল্পের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের গৃহীত প্রকল্পগুলো নিয়ে বিস্তারিত পর্যালোচনা করা হয়। প্রকল্পগুলোর ধীরগতিতে কমিটি অসন্তোষ প্রকাশ করে এবং প্রকল্পগুলোর গুরুত্ব বিবেচনা করে প্রকল্পগুলোকে দুই ভাগে ভাগ করে গুরুত্বপূর্ণ প্রকল্পগুলো ১ম পর্যায় ও কম গুরুত্বপূর্ণ প্রকল্পগুলো ২য় পর্যায়ে বাস্তবায়ন করার জন্য মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।

বৈঠকে সংসদ সদস্যদের নির্বাচনী এলাকার রাস্তা-ঘাট ও অবকাঠামো উন্নয়নের জন্য বরাদ্দকৃত ২০ কোটি টাকার মধ্যে ইতোমধ্যে যে পরিমাণ টাকা বরাদ্দ করা হয়েছে এবং অবশিষ্ট টাকা সংশ্লিষ্ট সংসদ-সদস্যদের নিকট হতে প্রকল্পগ্রহণপূর্বক তাদেরকে বরাদ্দ দেওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালকে জরুরি পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের গৃহীত প্রকল্প বাস্তবায়নে ধীরগতির কারণ অনুসন্ধান করে একটি প্রতিবেদন দাখিলের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এ বৈঠকে স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাস্তাবায়ন  পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের অতিরিক্ত সচিব, প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরসংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এসকে/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।