ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তেলের দাম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন বাণিজ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মে ৮, ২০২২
তেলের দাম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন বাণিজ্যমন্ত্রী

ঢাকা: ভোজ্যতেলের বাজার ব্যবস্থাপনা নিয়ে সোমবার সকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার (০৮মে) বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সিনিয়র তথ্য অফিসার মো. আব্দুল লতিফ বকসী এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল সোমবার (০৯ মে) সকাল ১১টায় সচিবালয়ে ভোজ্যতেলের বাজার ব্যবস্থাপনা নিয়ে গণমাধ্যমের মুখোমুখি হবেন বাণিজ্যমন্ত্রী। এ সময় তেলের দাম বৃদ্ধির কারণসহ সামগ্রিক বিষয়ে কথা বলবেন তিনি।

গত বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে বৈঠকের পর তেলের নতুন দাম নির্ধারণ করে ভোজ্যতেল পরিশোধন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। নতুন দাম অনুযায়ী, বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল খুচরা পর্যায়ে বিক্রি হবে ১৯৮ টাকা। আর ৫ লিটারের বোতলের দাম হবে ৯৮৫ টাকা, যেটি বর্তমানে ৭৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৮০ টাকা এবং খোলা পাম তেল প্রতি লিটার ১৭২ টাকায় বিক্রি হবে।

সবশেষ ২০২১ সালের ১৯ অক্টোবর সরকার নির্ধারিত মূল্য অনুযায়ী প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৬০ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ১৩৬ টাকা নির্ধারিত ছিল। আর বোতলজাত সয়াবিনের ৫ লিটার তেলের দাম ৭৬০ টাকা ও পাম তেলের দাম ছিল ১১৮ টাকা।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মে ০৮, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad