ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিএসইসির কমিশনার হিসেবে যোগ দিয়েছেন রুমানা ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, মে ৯, ২০২২
বিএসইসির কমিশনার হিসেবে যোগ দিয়েছেন রুমানা ইসলাম

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশনার হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের অধ্যাপক রুমানা ইসলাম।

রোববার (০৮ মে) বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ চার বছরের জন্য অধ্যাপক রুমানা ইসলামকে কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে। রুমানা ইসলামের যোগদানের মাধ্যমে বিএসইসিতে কমিশনার চারজন কমিশনারের পদ পূর্ণ হলো।

বিএসইসিতে যোগ দেওয়ার আগে অধ্যাপক রুমানা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি ২০০৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ও ২০০৪ সালে স্নাতকোত্তর শেষ করেন।

পরে যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বাণিজ্য আইন বিষয়ে স্নাতকোত্তর করেন। ২০১৫ সালে যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক আইনের ওপর পিএইচডি করেন।

২০০৮ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন।

গত এপ্রিলে সরকার অধ্যাপক রুমানাকে বিশ্ব ব্যাংকের ইন্টারন্যাশনাল সেন্টার ফর সেটেলমেন্ট অব ইনভেস্টমেন্ট ডিসপিউটের (আইসিএসআইডি) প্যানেল বিচারক হিসেবে মনোনীত করে।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, মে ০৯, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।