ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

৮ ও ৯ জুলাই গার্মেন্টস এলাকায় খোলা থাকবে ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
৮ ও ৯ জুলাই গার্মেন্টস এলাকায় খোলা থাকবে ব্যাংক

ঢাকা: আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন-ভাতা প্রদান ও রপ্তানি বিল ক্রয়ের লক্ষ্যে ব্যাংকের সংশ্লিষ্ট শাখাসমূহিআগামী ৮ ও ৯ জুলাই খোলা রাখার জন্য সব তফসিলি ব্যাংককে নির্দেশ দেওয়া হয়েছে। রোববার (৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের পরিচালক (ডিওএস) মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক সার্কুলারে এ কথা জানানো হয়।

সার্কুলারটি বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তার বরাবর পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, আসন্ন ঈদ-উল-আযহার আগে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত সব তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে আগামী ৮ ও ৯ জুলাই-২০২২ তারিখ পূর্ণ দিবস খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

সার্কুলারে আরও উল্লেখ করা হয়েছে ওই দুই দিন বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা চালু থাকবে। তবে, ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠু রূপে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক দেওয়া যাবে না।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুলাই ০৩,২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa