ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বিসিএসে ১ শতাংশ প্রতিবন্ধী কোটা থাকছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১২

ঢাকা: প্রতিবন্ধী প্রার্থীদের জন্য ৩৩তম বিসিএস পরীক্ষায় এক শতাংশ কোটা সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারের এই সিদ্ধান্তের কথা জানানো হয়।



এতে বলা হয়, বিসিএস পরীক্ষার বিজ্ঞাপনে কোটা (মুক্তিযোদ্ধা/মহিলা/উপজাতীয়/জেলা ইত্যাদি) সংক্রান্ত কোনো নির্দেশনা দেওয়া হয় না। মৌখিক পরীক্ষার পর পদ বণ্টনের সময় কোটা নীতিমালা পরিপূর্ণভাবে অনুসরণ করা হয়। কাজেই প্রতিবন্ধী প্রার্থীরা স্বাভাবিক পদ্ধতিতেই ৩৩তম বিসিএস পরীক্ষার জন্য অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা দেবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ৩৩তম বিসিএসের প্রিলিমিনারি টেস্ট এবং লিখিত পরীক্ষায় প্রয়োজনীয় সহযোগিতার জন্য প্রতিবন্ধী প্রার্থীদের আলাদাভাবে কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) বরাবর যথা সময়ে দরখাস্ত করতে হবে। এ বিষয়ে বিধি অনুযায়ী পূর্ববর্তী বিসিএস পরীক্ষার মতো তাদের কমিশনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।

প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রতিবন্ধী প্রার্থীরা পরে প্রতিবন্ধী সনদ এবং বিজ্ঞাপনের ১৩ নং অনুচ্ছেদেরে উল্লিখিত সনদ/প্রত্যয়নপত্র জমা দেবেন।

বাংলাদেশ সময়: ০৫৫২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১২

এমআইএইচ/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa