ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

শিক্ষা

ইবি শাপলা ফোরামের সভাপতি ড. মামুন, সম্পাদক ড. মাহবুব

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
ইবি শাপলা ফোরামের সভাপতি ড. মামুন, সম্পাদক ড. মাহবুব অধ্যাপক ড মামুনুর রহমান (বায়ে) ও অধ্যাপক ড মাহবুবর রহমান

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান এবং সাধারণ সম্পাদক ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে আলোচনা সাপেক্ষে এ কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের আহ্বায়ক অধ্যাপক ড. দেবাশীষ শর্মা।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন, যুগ্ম সাধারণ সম্পাদক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, কোষাধ্যক্ষ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইব্রাহীম আব্দুল্লাহ।

এছাড়া ১০ জন সদস্য মনোনীত হয়েছেন। তারা হলেন- ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, আইসিটি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোয়াদ্দার, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান। বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহেদ আহমেদ, আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাদেক আলী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জয়শ্রী সেন এবং বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. হোসাইন মো. ফারুকী।

এর আগে রোববার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ৩০ জন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোট প্রাপ্তদের মধ্যে থেকে ১৫ জন প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ২৫২ জন শিক্ষকের মধ্যে ২২৫ জন ভোট দিয়েছেন। এছাড়া নীতিমালার বাইরে হওয়ায় ৭টি ভোট বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa