ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শাবিপ্রবি (সিলেট): যথাযথ মর্যাদায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে বুদ্ধিজীবীদের স্মরণে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বিভিন্ন অনুষদ, উদযাপন কমিটি, হল প্রশাসন, বিভাগ, কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন, শাবি প্রেসক্লাব, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।  

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর সামনে কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবসের স্মরণে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

পুস্পস্তবক অর্পণকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, প্রক্টর, বিভিন্ন হল প্রভোস্ট, দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে সন্ধ্যা সাড়ে ৫ টায় শহীদ মিনার, বঙ্গবন্ধু চত্বর ও চেতনা-৭১ এ শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।