ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যবিপ্রবির চতুর্থ সমাবর্তন ১৮ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
যবিপ্রবির চতুর্থ সমাবর্তন ১৮ ফেব্রুয়ারি

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) চতুর্থ সমাবর্তন আগামী ১৮ ফেব্রুয়ারি ২০২৩ অনুষ্ঠিত হবে।

রোববার (১৮ ডিসেম্বর) যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞাপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।



সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ‘ইউনিভার্সিটি অফ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ১৯তম ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. অমিত চাকমা।

স্নাতকের ২০১১-২০১২ শিক্ষাবর্ষ থেকে শুরু করে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সমাবর্তনে অংশ নিতে পারবেন। এছাড়া স্নাতকোত্তর ও পিএইচডি প্রোগ্রামের শিক্ষার্থীরা ও সমাবর্তনে অংশ নেবেন।

সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে ২০ ডিসেম্বর দুপুর ২টায় এবং চলবে ২০ জানুয়ারি বেলা ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থী প্রতি পাঁচ হাজার টাকা নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কোনো শিক্ষার্থী যদি একাধিক প্রোগ্রামে সমাবর্তন চান তাহলে অতিরিক্ত তিন হাজার টাকা পরিশোধ করতে হবে। সমাবর্তনের রেজিস্ট্রেশন ফিস ব্যাংকের পাশাপাশি অনলাইনে ও পরিশোধ করা যাবে।

২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি যবিপ্রবির ‘৩য় সমাবর্তন’ এবং ২০১৫ সালের ২৬ নভেম্বর ‘২য় সমাবর্তন’ অনুষ্ঠিত হয়। ওই সমাবর্তনে সভাপতিত্ব করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এর আগে, ২০১৩ সালের ১০ মে বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতির পক্ষে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।