ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আইসিপিসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
আইসিপিসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্বের বৃহত্তম ও জনপ্রিয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (আইসিপিসি)- এর ‘এশিয়া ওয়েস্ট কন্টিনেন্ট ফাইনাল' এ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের দল ‘ডিইউ নটস্ট্রাংএনাফ’। এ প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি-মাদ্রাজ এর ‘থ্রি অব এ কাইন্ড' দল এবং তৃতীয় হয়েছে বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ‘বুয়েট পটেটোস দল।

সোমবার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের আয়মান রাশিদ, জুবায়ের রহমান নির্ঝর এবং অয়ন শাহরিয়ার।

গত শুক্রবার (২৪ ডিসেম্বর) একাধিক ভেন্যুতে আইসিপিসি- এর ‘এশিয়া ওয়েস্ট কন্টিনেন্ট ফাইনাল' অনুষ্ঠিত হয়। বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী দলগুলো বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) ভেন্যুতে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় এশিয়া-পশ্চিম আঞ্চলিক মহাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোর ৬৭টি দল অংশগ্রহণ করে।

আইসিপিসি সারা বিশ্বে সর্বাধিক মর্যাদাপূর্ণ কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা হিসেবে পরিচালিত হয়ে আসছে। প্রতি বছর বিশ্বের বিভিন্ন আঞ্চলিক প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারী দলের অংশগ্রহণের মাধ্যমে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।