ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ভর্তির অষ্টম মেধা তালিকায় ৩৭৮ শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
শাবিপ্রবিতে ভর্তির অষ্টম মেধা তালিকায় ৩৭৮ শিক্ষার্থী

শাবিপ্রবি: সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তির অষ্টম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ৭ম মাইগ্রেশনসহ তিনটি ইউনিটে মোট ৩৭৮ জন শিক্ষার্থী স্থান পেয়েছেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়। এতে বলা হয়েছে, অষ্টম মেধা তালিকায় ‘এ’ ইউনিট (বিজ্ঞান শাখা) ৩২১ জন, ‘বি’ ইউনিট (মানবিক শাখা) ৪৩ জন এবং ‘সি’ ইউনিট (বাণিজ্য শাখা) ১৪ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ভর্তির জন্য মনোনয়ন পেয়েছেন। এতে সপ্তম মাইগ্রেশনেও শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন হয়েছে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে এবার ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬ আসন রয়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোয় ১ হাজার ৫১টি, এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে। এতে তিনটি ইউনিটের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০জন, মানবিক বিভাগে ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪ হাজার ৭৪৭জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২ হাজার ৭জন শিক্ষার্থী আবেদন করেন।

এতে সাত ধাপে সর্বমোট ১ হাজার ২৮৮ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে, ফলে আসন খালি রয়েছে ৩৭৮টি। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu.bd/applicationprocedure এ ওয়েবসাইট থেকেও জানা যাবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।