ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রামগঞ্জে স্কুল থেকে ল্যাপটপ চুরি, অভিযোগ নেয়নি পুলিশ

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
রামগঞ্জে স্কুল থেকে ল্যাপটপ চুরি, অভিযোগ নেয়নি পুলিশ ফাইল ফটো

ঢাকা: লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দক্ষিণ নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে একটি সরকারি ল্যাপটপ চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। রাতের আঁধারে স্কুলের তালা ভেঙে চোর ল্যাপটপটি নিয়ে যায়।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) এ ঘটনায় ওই স্কুল থেকে থানায় জিডি করতে গেলে অভিযোগ নেওয়া হয়নি।

এর আগে, সোমাবার (২৬ ডিসেম্বর) অভিযোগ করতে গেলে থানা থেকে জানানো হয়- ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানায় নেই, তাই আপাতত অভিযোগ নেওয়া সম্ভব নয়। চুরির ঘটনাটি ঘটেছে রোববার (২৫ ডিসেম্বর) রাতে।

স্কুল কর্তৃপক্ষ বাংলানিউজকে জানায়, ডিউটি শেষ করে শিক্ষকরা স্কুল থেকে চলে যান। পরদিন হালিম নামে একজন সহকারী শিক্ষক স্কুলে গেলে অফিস কক্ষের তালা ভাঙা দেখেন। পরে ভেতরে ঢুকে দেখা যায় আলমারি খোলা, আর আলমারিতে থাকা ল্যাপটপ নেই।

স্কুলের শিক্ষকরা জানান, এর আগেও চোর এ স্কুল থেকে দুটি ফ্যান ও সোলারের ব্যাটারি চুরি করে নিয়ে গেছে। সে সময়ও থানায় জিডি করা হয়েছে। কিন্তু রামগঞ্জ থানা পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। পুলিশ ঘটনাস্থলে পর্যন্ত আসেনি।

স্কুলের প্রধান শিক্ষিকা সুরাইয়া বেগম বাংলানিউজকে বলেন, যেহেতু ল্যাপটপটি সরকারি, তাই স্কুলেই রাখতাম। ছাত্র-ছাত্রীরা ব্যবহার করতো। তাদের কম্পিউটারের বিভিন্ন বিষয় শেখানো হতো।

তিনি বলেন, চুরির ঘটনায় আমি জিডি করতে গিয়েছি। কিন্তু ল্যাপটপের সিরিয়াল নাম্বার না থাকায় অভিযোগ নেওয়া হয়নি।

ওসির সঙ্গে কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ওসির সঙ্গে এ বিষয়ে কথা হয়নি। যিনি অভিযোগ নেওয়ার দায়িত্বে থাকেন তিনি জানালেন ল্যাপটপের নম্বর ছাড়া জিডি নেওয়া হবে না।

কথা হলে নারায়নপুর গ্রামের বেশ কয়েকজন বাসিন্দা বাংলানিউজকে জানান, আগের চেয়ে এলাকায় চুরি বেড়ে গেছে। এলাকার একটি শ্রেণি মাদকের সঙ্গে জড়িয়ে পড়েছে। তারাই এসব করে বেড়াচ্ছে। পাশের গ্রামের একটি স্কুলেও কয়েক মাস আগে চুরির ঘটনা ঘটেছে।

এ বিষয়ে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না।  স্কুল থেকে অভিযোগ দিতে চাইলে অভিযোগ নেওয়া হবে। মামলা করতে চাইলে মামলা করা হবে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।