ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ইতিহাস-কার্যক্রমের প্রশংসা করলেন আইএমএফ’র ডিএমডি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ঢাবির ইতিহাস-কার্যক্রমের প্রশংসা করলেন আইএমএফ’র ডিএমডি আইএমএফ ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আঁতোইনেত মানসিয়ো সায়েহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশে সফররত আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আঁতোইনেত মানসিয়ো সায়েহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে উপাচার্যের কার্যালয়ে এ সাক্ষাৎ হয়।

পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন উপাচার্য। তিনি বলেন, সাক্ষাতের বিষয়টি স্বাভাবিক। আমাদের অর্থনীতি বিভাগের সহকর্মীদের সঙ্গে তার পরিচয় রয়েছে। এটা যেহেতু ঐতিহাসিক বিশ্ববিদ্যালয় সেই আগ্রহের কারণে সংক্ষিপ্ত সাক্ষাৎ করেছেন। আমি তাকে বিশ্ববিদ্যালয় সম্পর্কে ধারণা দিয়েছি। এটি শত বছরের ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয়।

ঢাবি উপাচার্য বলেন, আমি বলেছি এখানে ৪০ হাজার নিয়মিত শিক্ষার্থী রয়েছে। তিন লাখ অধিভুক্ত-উপাদান কলেজে শিক্ষার্থী রয়েছে। দুই হাজার শিক্ষক রয়েছে। এটি সরকারি বিশ্ববিদ্যালয়। সরকারি অর্থায়নে পরিচালিত। এটা শুনে তিনি বললেন, এটি গুরুত্বপূর্ণ বিষয়।

সাক্ষাৎকালে উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরকে অবহিত করেন। দেশের সর্ববৃহৎ এই পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ সরকারি অর্থায়নে পরিচালিত হয় বলেও তিনি জানান।

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বলেন, সরকারি অর্থায়নে পরিচালিত এ ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয়ে বিপুল সংখ্যক শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে, যা খুবই প্রশংসনীয়।

সৌজন্য সাক্ষাৎ শেষে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অর্থনীতি বিভাগের শিক্ষক ও মাস্টার্সের শিক্ষার্থীদের সঙ্গে একটি সেশনে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ