ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ৩৮ মণ্ডপে সরস্বতী পূজা উদযাপিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
জবিতে ৩৮ মণ্ডপে সরস্বতী পূজা উদযাপিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): করোনা সংক্রমণের কারণে গত দুই বছর সরস্বতী পূজা আয়োজন হয় সীমিত পরিসরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি)।  এবার বিশ্ববিদ্যালয়ে আবারও বর্ণাঢ্য আয়োজনে সরস্বতী পূজা উদযাপন করা হচ্ছে।

 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিটি বিভাগ, ইনস্টিটিউট, হল প্রশাসন আলাদাভাবে এই পূজা উদযাপন করে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, ৩৪ বিভাগ ও দুটি ইনস্টিটিউটসহ, ছাত্রী হল ও ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে পৃথক পৃথক মোট ৩৮টি পূজা মণ্ডপে এ পূজা যথাযথ ভাব গাম্ভীর্যের সঙ্গে পালন করেছে সনাতন ধর্মালম্বী শিক্ষক ও শিক্ষার্থীরা।

সকালে বিদ্যা দেবী সরস্বতীর বন্দনায় ঢাক-ঢোল-কাঁসর, শঙ্খ ও উলুধ্বনিতে মুখর হয়ে ওঠে ক্যাম্পাস। বাণী অর্চনা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক সব পূজা মণ্ডপগুলো পরিদর্শন করেন।  

এ সময় সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ কামালউদ্দীম আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। পরে উপাচার্যের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমেদ বলেন,  অসম্প্রদায়িক বাংলাদেশেকে অস্থির করতে একটি মহল সব সময় চেষ্টা করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পূজা উদাযাপনের মাধ্যমে জানিয়ে দিতে চাই আমরা ঐক্যবদ্ধ। আমাদের বিশ্ববিদ্যালয়ে কোনো ধর্মীয় ও জাতিগত পার্থক্য নেই।

উপাচার্য ইমদাদুল হক বলেন, করোনা দুর্যোগের কারণে দুই বছর বৃহৎ পরিসরে পুজার ব্যাবস্থা করতে পারিনি। এবার সবার অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে পুজা আয়োজনের চেষ্টা করা হয়েছে। যেকোনো দুর্ঘটনা, বিবাদ এড়াতে প্রস্তুত বিশ্ববিদালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।