ঢাকা, বৃহস্পতিবার, ৯ চৈত্র ১৪২৯, ২৩ মার্চ ২০২৩, ০১ রমজান ১৪৪৪

শিক্ষা

প্রভোস্টের পদত্যাগ দাবিতে ঢাবি উপাচার্যের বাংলোর সামনে ছাত্রীদের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
প্রভোস্টের পদত্যাগ দাবিতে ঢাবি উপাচার্যের বাংলোর সামনে ছাত্রীদের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): হলে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের প্রভোস্ট অধ্যাপক ড. নাজমুন নাহারের পদত্যাগের দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাংলোর সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন একদল ছাত্রী।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে তারা মিছিলসহকারে এসে অবস্থান শুরু করেন।

 

এ সময় প্রভোস্টের পদত্যাগ চেয়ে নানা ধরনের স্লোগান দিতে থাকেন তারা। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

বিক্ষোভরত ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শিক্ষার্থীরা আবাসন সমস্যা, ক্রিকেট টুর্নামেন্টে নিম্নমানের জুতা দেওয়া, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় সবাইকে টি-শার্ট ও খাবার না দেওয়া এবং নিম্নমানের খাবার দেওয়া, ক্যান্টিনের খাবারের নিম্নমান ও উচ্চ দাম, হলে আগুন লাগার ঘটনায় প্রভোস্টের উদাসীনতাসহ বিভিন্ন কারণে এই বিক্ষোভ প্রদর্শন করছেন তারা। এ সময় তারা প্রভোস্টের পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

শিক্ষার্থীদের অভিযোগ, সরস্বতী পূজা কেন্দ্র করে মেয়েদের বাকি হল বর্ণিল সাজে সাজানো হলেও মৈত্রী হলে লাইটিং কিংবা সাজসজ্জার ব্যবস্থা করা হয়নি। বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  কুয়েতমৈত্রী হল পরিদর্শনে এলে প্রাধ্যক্ষ হলে ছিলেন না। নানা কারণে ক্ষুব্ধ শিক্ষার্থীরা এ কারণে প্রভোস্টের পদত্যাগ চান।

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা জানুয়ারি ২৬, ২০২৩/আপডেট: ২৩৫৩ ঘণ্টা
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa