ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ইতিহাস বিভাগ অ্যালামনাই নতুন কমিটি, রিসার্চ ফান্ড গঠন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ঢাবির ইতিহাস বিভাগ অ্যালামনাই নতুন কমিটি, রিসার্চ ফান্ড গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে পনেরো লাখ টাকার রিসার্চ ফান্ড গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

এতে বলা হয়, সংগঠনের ১৮তম পুনর্মিলনীতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত হন আবদুল মুয়ীদ চৌধুরী ও অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।  

সহ-সভাপতি পদে মোহন খান, অধ্যাপক ড. আশা ইসলাম নাঈম, ইকবালুর রহিম এমপি, কোষাধ্যক্ষ পদে শহিদুল হাসান, যুগ্ম-সম্পাদক পদে মো. মিজানুর রহমান, এম. এ. কাউসার নির্বাচিত হন।
 
রিসার্চ ফান্ড নিয়ে বলা হয়েছে, ইতিহাস বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল মুয়ীদ চৌধুরীর কন্যা ড. যিরওয়াত আরা আশরাফ চৌধুরী (সহকারী অধ্যাপক, আর্ট হিস্ট্রি, ইউসিএল, ইউএসএ) ইতিহাস বিভাগের তরুণ শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা দক্ষতা বৃদ্ধির জন্য ১৫ লাখ টাকা অনুদান দেন। ‘Research Capacity Building Fund’ নামের এই প্রোগ্রামের আওতায় আগামী তিন বছর বিভিন্ন আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ ইতিহাস বিভাগে ভিজিটিং স্কলার হিসেবে আসবেন। এই স্কলারগণ বিভাগে পাবলিক লেকচার দেবেন এবং ওয়ার্কশপ ও রিসার্চ কর্মকাণ্ড তত্ত্বাবধান করবেন।
 
বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসকেবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad