ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

২৩ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ঢাবিতে ক্রিকেট প্রতিযোগিতা শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
২৩ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ঢাবিতে ক্রিকেট প্রতিযোগিতা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘বিশ্ববিদ্যালয় ক্রীড়াঙ্গনে বন্ধুত্ব’ স্লোগানকে ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আয়োজনে শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

ঢাবি ক্রিকেট কমিটির সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার এবং কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী বক্তব্য রাখেন।  

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, খেলাধুলার মাধ্যমে শারীরিক সুস্থতা বজায় রাখার পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও বিশেষ মানবিক মূল্যবোধের বিকাশ ঘটে। এ ধরনের মূল্যবোধ শিক্ষার্থীদের অসাম্প্রদায়িক ও মানবিক গুণাবলী সমৃদ্ধ দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলে। একটি উন্নত রাষ্ট্র ও সমাজ বিনির্মাণে এসব শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন।  

উপাচার্য আরও বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে সব কাজে গুণগতমান নিশ্চিত করার জন্য অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণ এবং নান্দনিকতার ছোঁয়া থাকতে হবে। শ্রেণীকক্ষ ও গবেষণাগারের পাশপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গণে সমভাবে অংশগ্রহণের জন্য উপাচার্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ছাত্র এবং ছাত্রীদের নিয়ে দুই গ্রুপে আয়োজিত এ প্রতিযোগিতায় ২৩           বিশ্ববিদ্যালয়ের ক্রিকেটাররা অংশ নিচ্ছেন। প্রথম পর্যায়ে ছাত্রীদের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ছাত্রদের মধ্যে প্রতিযোগিতা। প্রতিযোগিতা চলবে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad