ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

শিক্ষা

ধানমণ্ডি আইডিয়ালে অস্থিরতা কমেনি, শিক্ষকদের ক্লাস বর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
ধানমণ্ডি আইডিয়ালে অস্থিরতা কমেনি, শিক্ষকদের ক্লাস বর্জন ধানমণ্ডি আইডিয়াল কলেজ

ঢাকা: রাজধানীর ধানমণ্ডি আইডিয়াল কলেজে পূর্ব ঘোষণা অনুযায়ী ‘ক্লাস বর্জন’ করেছেন শিক্ষকরা। সেই সঙ্গে বিক্ষোভ কর্মসূচিও পালন করছেন তারা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) কর্মসূচির প্রথম দিন ছিল। ব্যাপক অনিয়ম দুর্নীতির সহযোগী ও চিহ্নিত দুর্নীতিবাজদের রক্ষার অভিযোগে গভর্নিং বডির কয়েকজন সদস্য ও প্রভাবশালী সভাপতি সৈয়দ রেজাউর রহমানের অপসারণ ও বর্তমান গভর্নিং বডি বিলুপ্ত না হওয়া পর্যন্ত কলেজের সব একাডেমিক কার্যক্রম বর্জন ও কলেজের অভ্যন্তরে বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাওয়ার ব্রত করেছেন তারা। প্রথম দিনে তাদের এই আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে শিক্ষার্থীরাও।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা শিক্ষার্থী এবং অবিভাবকদের প্রতি দুঃখ ও সহমর্মিতা প্রকাশ করেছেন। তারা শিক্ষার্থীদের বলেন, কলেজের অনিয়ম ও দুর্নীতি এমন পর্যায়ে চলে গেছে যে, একাডেমিক কার্যক্রম বর্জন করা ছাড়া তাদের আর কোনো পথ খোলা নেই।

তারা প্রত্যাশা করছেন দ্রুততম সময়ে কলেজের অভিভাবক, জাতীয় বিশ্ববিদ্যালয় ও শিক্ষা মন্ত্রণালয় দুর্নীতিগ্রস্ত গভর্নিং বডি বিলুপ্তি করে অবৈধ ভারপ্রাপ্ত প্রিন্সিপালের বিরুদ্ধে তদন্ত করে কলেজের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনবে।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক মো. জাহাঙ্গীর হাসান, ( বিভাগীয় প্রধান, হিসাব বিজ্ঞান বিভাগ)। মো. মিয়ারুল ইসলাম (বাংলা বিভাগ)। সহযোগী অধ্যাপক মো. মনিরুজ্জামান ( বিভাগীয় প্রধান, গনিত বিভাগ) সহ আরও অনেক শিক্ষক-কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।