ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

শিক্ষা

ডিনস অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ৬৭ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
ডিনস অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ৬৭ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৯-২০২০ সালের স্নাতক (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ৬৭ জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।  

বুধবার (৮ ফেব্রুয়ারি) ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন।

 

জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাবির প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের চেয়ারপারসন অ্যাওয়ার্ড প্রাপ্তদের নাম ঘোষণা করেন। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হারুনর রশীদ খান।  

উপাচার্য আখতারুজ্জামান বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে জীববিজ্ঞানের বিভিন্ন শাখায় মৌলিক গবেষণা পরিচালনা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে শিক্ষার্থীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে।  

ডিনস অ্যাওয়ার্ডপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে উপাচার্য আখতারুজ্জামান বলেন, একাডেমিক উৎকর্ষতার সঙ্গে অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের সংমিশ্রণ ঘটিয়ে শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।  

মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের সাতজন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ১০ জন, প্রাণিবিদ্যা বিভাগের ১০ জন, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ১০ জন, মনোবিজ্ঞান বিভাগের তিনজন, অণুজীব বিজ্ঞান বিভাগের ১০ জন, মৎস্যবিজ্ঞান বিভাগের ১০ জন এবং জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের ১০ জন শিক্ষার্থী ডিনস অ্যাওয়ার্ড অর্জন করেছেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।