ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

নানা আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বসন্ত উদযাপন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
নানা আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বসন্ত উদযাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): শীতকে বিদায় জানিয়ে নাচে, গান ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সংগীত বিভাগ, শান্ত চত্বর নাট্যকলা বিভাগ ও শহীদ মিনার প্রাঙ্গণে বাংলা বিভাগের উদ্যোগে দিনব্যাপী এ আয়োজন অনুষ্ঠিত হয়।

 

এ সময় শিক্ষার্থীরা বলেন, বসন্ত মানেই তো রং, রঙের খেলা। তাই তো সর্বোচ্চ রংটুকু দিয়ে আমরা নিজেদের সাজিয়ে উৎসবে মেতে উঠেছি। মেয়েরা সেজেছে বাসন্তি শাড়ির সঙ্গে হলুদ গাঁদা ফুল দিয়ে আর ছেলেরা সেজেছে বসন্তের আবির রাঙা পোশাকে।

বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হিভা আনিকা বলেন, ক্যাম্পাসে আসার পর একটি মাত্র বসন্ত উৎসবে অংশগ্রহণ করতে পেরেছি। গত দুবছর করোনার কারণে বসন্ত উৎসব না হওয়ায় এবারের বসন্ত উৎসব নিয়ে একটু বেশিই উচ্ছ্বাসিত ছিলাম।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আমরা বাঙালি, আমাদের ১২ মাসে ১৩ পার্বণের দেশ। অসাম্প্রদায়িকভাবে আমরা সব উৎসব উদযাপন করি। বেশ কয়েকটি বিভাগ এবার বসন্ত বরণ উৎসব উদযাপন করছে। গ্রামীণ পরিবেশের আদলে বসন্ত বরণ উৎসব দেখে খুবই ভালো লাগছে। বসন্তের ফুল ফোটার উৎসব হোক সবখানে। এতে করে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা দূর হবে সমাজ থেকে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।