ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

অনুমোদনের কথা বলে বোর্ড পরিদর্শকের নামে প্রতারণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
অনুমোদনের কথা বলে বোর্ড পরিদর্শকের নামে প্রতারণা

ঢাকা: বিভিন্ন সেবার বিনিময়ে বোর্ড পরিদর্শকের নামে টাকা দাবি করায় সতর্ক করেছে ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। এ ধরনের সেবার নামে কেউ টাকা চাইলে তাকে পুলিশে ধরিয়ে দিতে অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আজাদ হোসেন চৌধুরী সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সতর্ক করা হয়।

এতে বলা হয়, বোর্ডের বিভিন্ন সেবা দেওয়ার ক্ষেত্রে বিশেষ করে নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, পাঠদান, স্বীকৃতি নবায়ন, কমিটি অনুমোদন, ইংলিশ মিডিয়াম স্কুলের নিবন্ধন ইত্যাদি অনুমোদনের ক্ষেত্রে বোর্ডের বিদ্যালয় পরিদর্শকের নাম ব্যবহার করে দীর্ঘদিন থেকে সেবা গ্রহীতাদের নিকট থেকে প্রতারক চক্র নামে-বেনামে ফোন করে নগদ/বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। গত কিছুদিন ধরে ০১৯৮৮১৩৩১৯৬ এ নম্বর থেকে বিদ্যালয় পরিদর্শকের নাম উল্লেখ করে ঢাকা বোর্ডের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ফোন করে টাকা দাবি করা হচ্ছে। যা অপরাধের সামিল। এসব অপরাধীদেরকে ধরিয়ে দিন।

যদি কোনো প্রতারকচক্র এরূপ ফোন করে থাকে তার নাম ও ফোন নম্বরসহ আইন প্রয়োগকারী সংস্থা অথবা নিকটস্থ থানাকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ড যেকোনো ধরনের ফি গ্রহণের জন্য কোনো ব্যক্তির নিকট কখনও ফোনে কিংবা নগদ টাকা গ্রহণ করে না। বোর্ড কেবল মাত্র সোনালী সেবার মাধ্যমে ফি গ্রহণ করে। এ ব্যাপারে সকলের সহযোগিতা কাম্য।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।