ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

পদ্মাপাড়ের বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
পদ্মাপাড়ের বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী 

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন পদ্মানদীর পাড়ে ঢাকার দোহার ও ফরিদপুরের সদরপুর উপজেলার দুর্গম চরাঞ্চল নারকেলবাড়িয়ার বিভিন্ন স্কুল পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে এই পরিদর্শনকালে তিনি বলেন, আগামী জুলাই থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড-ডে মিল কর্মসূচি ফের চালু করতে যাচ্ছে সরকার।

এর মাধ্যমে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, শিশুদের পুষ্টি ঘাটতি পূরণ, বিদ্যালয়ে শতভাগ ভর্তি, নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতির মাধ্যমে শিখন ঘাটতি রোধ করে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে বড় ধরনের অগ্রগতি হবে।

এ সময় উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আলোচনাকালে প্রতিমন্ত্রী স্কুলগুলোর অবকাঠামোগত সমস্যা সমাধান ও দ্রুততম সময়ের মধ্যে ওয়াসব্লক নির্মাণের প্রতিশ্রুতি এবং পদ্মাবেষ্টিত নারকেলবাড়িয়ায় শিক্ষকদের ডরমিটরি নির্মাণের আশ্বাস দেন।  

এ সময় উপস্থিত ছিলেন, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. মিকাইল, দোহার উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলম, সদরপুর উপজেলা নির্বাহী অফিসার আহসান মাসুদ রাসেল ও নারকেলবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাসিরউদ্দিন সর্দার।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩ 
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।