ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

ব‌রিশা‌ল বিশ্ববিদ‌্যাল‌য়ে নতুন বিভা‌গের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
ব‌রিশা‌ল বিশ্ববিদ‌্যাল‌য়ে নতুন বিভা‌গের যাত্রা শুরু

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন চালু হওয়া সমাজকর্ম বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন হয়েছে।

বিশ্ববিদ‌্যাল‌য়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে মঙ্গলবার (১৪ মার্চ) এই ওরিয়েন্টেশন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ‌্যালয় উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। অনুষ্ঠানের শুরুতে উপাচার্য শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

এসময় উপাচার্য নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনে সফলতার জন্য তোমাদেরকে সময়ানুবর্তী ও নিয়মানুবর্তী হতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে সৎ থাকতে হবে। হতাশ হলে চলবে না। তোমরা যদি এ বিষয়গুলোকে তোমাদের জীবনে প্রতিফলন ঘটাতে পার তাহলে সফলতা অনিবার্য।

এসময় তিনি আরও বলেন, আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ মানবসম্পদ সৃষ্টির কোনো বিকল্প নেই। তোমরা যে যে বিভাগেই পড়ছো না কেন সে বিষয়কে গুরুত্ব দিয়ে পড়তে হবে। যাতে করে তোমরা তোমাদের উদ্ভাবনী শক্তির মাধ্যমে ভবিষ্যতে দেশের জন্য কাজ করে যেতে পারো।

বিশেষ অতিথির বক্তৃতা দেন ব‌রিশাল বিশ্ববিদ্যাল‌য়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন দিল আফরোজ খানম।

সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অসীম কুমার নন্দীর সভাপতিত্বে আরও বক্তৃতা দেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. শফিউল আলম, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্রত কুমার দাস, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রিফাত মাহমুদ, প্রক্টর ড. খোরশেদ আলম, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান রিফাত ফেরদাউস, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারজানা আফরোজ, নবাগত শিক্ষার্থী সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিএনসিসি নৌ শাখার ক্যাডেট আসমা হারুন।

উল্লেখ্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ২০২২ সালের ২৭ ডিসেম্বর বরিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে সমাজকর্ম নামে একটি নতুন বিভাগের অনুমোদনসহ চলতি ২০২১-২২ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়।  

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এমএস/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।