ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রমজানে প্রাথমিক বিদ্যালয় ৯ কার্যদিবস খোলা থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
রমজানে প্রাথমিক বিদ্যালয় ৯ কার্যদিবস খোলা থাকবে

ঢাকা: রোজার সময় সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ কার্যদিবস খোলা থাকবে বলে জানা গেছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

গত ডিসেম্বর মাসে করা প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায়ও বিষয়টি উল্লেখ রয়েছে বলে জানা গেছে।

বুধবার (২২ মার্চ) রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি আলোচনায় এলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বৈঠক সূত্রে জানা যায়, বার্ষিক ছুটির তালিকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রোজার শুরু থেকেই ছুটি ঘোষণার কথা থাকলেও প্রাথমিক স্তরের ছুটির তালিকায় ১৫ রোজা পর্যন্ত স্কুল খোলা থাকার সিদ্ধান্ত রয়েছে। এ বিষয়ে বিভিন্ন দিক থেকে বিভিন্ন আলোচনা এ বৈঠকে ওঠে।

এ সময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে রোজার সময় স্কুল খোলা রাখার কারণ ব্যাখ্যা করা হয়। এতে বলা হয়, গত দুই বছরে করোনার কারণে বেশ শিখন ঘাটতি হয়েছে। এসব শিখন ঘাটতি পূরণ করার জন্যই রোজার সময় দুই সপ্তাহ (৯ কার্যদিবস) স্কুল খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে কমিটির সভাপতিসহ অন্য সদস্যরাও মন্ত্রণালয়ের এই সিদ্ধান্তে সম্মতি জানান।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, ফেরদৌসী ইসলাম ও মাহমুদ হাসান অংশ নেন।

আরও পড়ুন:
রমজানে ছুটি মাধ্যমিক স্কুল-কলেজ, প্রাথমিকে ক্লাস ১৫ দিন

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।