ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবি ভর্তি পরীক্ষা জুনে, আবেদন শুরু ৯ মে

জাবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
জাবি ভর্তি পরীক্ষা জুনে, আবেদন শুরু ৯ মে

ঢাকা: আগামী ৯ মে থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  (জাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন ও ১৬ জুন থেকে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখার ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ উপাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদন ও ভর্তি পরীক্ষা গ্রহণের সময়সীমা নিয়ে আলোচনা হয়েছে। এতে আগামী ৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ ও ১৬ জুন থেকে থেকে ২৪ জুন পর্যন্ত ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

আবু হাসান আরও জানান, গত বছরের মতো এবারও ভর্তি পরীক্ষার আবেদন ফি অপরিবর্তিত থাকবে। তবে এবার আইবিএ আলাদা ইউনিট এবং নাটক ও নাট্যতত্ত্বের সাথে চারুকলা আলাদা ইউনিটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হওয়ায় এবার ৫টি ইউনিটের স্থলে ৭টি ইউনিটে পরীক্ষা নেওয়া হবে।

গত বছরের জুলাই থেকে আগস্ট পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।