ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জুনেই হবে জাবি ভর্তি পরীক্ষা

জাবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
জুনেই হবে জাবি ভর্তি পরীক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: আগামী ১৬ জুন থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে কর্তৃপক্ষ। ২৪ জুন পর্যন্ত পরীক্ষা নেওয়ার কথা জানালেও এখনও সূচি নির্ধারিত করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

১৩ এপ্রিল (বৃহস্পতিবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখার ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদন, ভর্তি পরীক্ষা গ্রহণের সময়সীমা ও আবেদনের শর্তাবলিসহ সংশ্লিষ্ট অন্য বিষয়গুলো চূড়ান্ত করা হয়েছে। এতে গত ৬ এপ্রিল অনুষ্ঠিত এ সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সভার প্রায় সব সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা কমিটি। তবে কিছু বিষয়ে সংস্কারের জন্য কমিটি গঠন করে রোববার পর্যন্ত সময় দেওয়া হয়েছে। তারপরই পত্র-পত্রিকায় ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আবু হাসান আরও বলেন, আগামী ৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ ও ১৬ জুন থেকে থেকে ২৪ জুন পর্যন্ত ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য পূর্বের সিদ্ধান্তই বহাল থাকছে। গত বছরের মতো এবারও ভর্তি পরীক্ষার আবেদন ফি অপরিবর্তিত থাকবে।

এর আগে গত ২৩ মার্চ একই কমিটির সভায় প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। পরে গত ৬ এপ্রিল টেকনিক্যাল কমিটির সভায় তা অপরিবর্তিত থেকে বৃহস্পতিবার ভর্তি পরিচালনা কমিটিতে গৃহীত হয়েছে।

এবার আইবিএ-জেইউ আলাদা ইউনিট এবং নাটক ও নাট্যতত্ত্বের সাথে চারুকলা আলাদা ইউনিটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ফলে চলতি শিক্ষাবর্ষে ৫টি ইউনিটের স্থলে ৭টি ইউনিটে পরীক্ষা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।