ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বুয়েটে আকস্মিক সফরে শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মে ৮, ২০১২

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মঙ্গলবার দুপুরে আকস্মিকভাবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) পরিদর্শন করেন। এসময় বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান মন্ত্রীর সঙ্গে ছিলেন।

শিক্ষামন্ত্রী সিভিল ইঞ্জিনিয়ারিং ভবনের চারতলা পর্যন্ত প্রতিটি ক্লাশে ঢুকে ছাত্রছাত্রীদের খোঁজখবর নেন। তাদের সঙ্গে কথা বলেন।
শিক্ষক সমিতির কর্মবিরতির পর নতুন করে ক্লাশ শুরু হওয়ায় সন্তোষ প্রকাশ করে মন্ত্রী বলেন, ‘ছাত্রছাত্রীদের ক্ষতি পুষিয়ে নিতে বুয়েটের শিক্ষক-ছাত্রছাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালাতে হবে। ’

এ সময় ক্লাশ বন্ধ রাখার মতো আর কোন পরিস্থিতি সৃষ্টি হবে না বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

ছাত্রছাত্রীদের মেধাবী সন্তান উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা গ্রহণের উপযোগী পরিবেশ সংরক্ষণে সরকার সব সময় তাদের সঙ্গে আছে এবং থাকবে। সরকার, বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতির নেতা, শিক্ষকসমাজ, কর্মকর্তা-কর্মচারী সবাই ছাত্রছাত্রীদের সুষ্ঠুভাবে ক্লাশ পরিচালনায় অঙ্গীকারাবদ্ধ।

পরে মন্ত্রী সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকদের চা কক্ষে উপস্থিত শিক্ষকদের সঙ্গে কথা বলেন।
শিক্ষক-ছাত্রছাত্রীসহ সংশ্লিষ্ট সবাই শিক্ষামন্ত্রীর আকস্কিক উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় বুয়েটের উপাচার্য অধ্যাপক নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আশরাফুল ইসলাম, ড. মাকসুদ হেলালী, প্রফেসর আবদুর রউফ, প্রফেসর আবদুল মুক্তাদির, ড. আবু সিদ্দিক, ড. আহসানুল কবির, ড. আবদুল জব্বার খান, ড. মফিজুর রহমান, ড. মোয়াজ্জেম হোসেন, ড. শফিউল বারি, ড. কবিরুল ইসলাম, ড. তাহমিদ আল হোসাইনীসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৭০৪ ঘণ্টা, মে  ৮, ২০১২
এমএন/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।