ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

কুয়েট শিক্ষক সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি অব্যাহত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মে ৮, ২০১২

খুলনা: চার শিক্ষকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক কার্যক্রম বন্ধের দাবিতে কুয়েট শিক্ষক সমিতির অনির্দিষ্ট কালের কর্মবিরতি অব্যাহত রয়েছে।

মঙ্গলবার ছিল কর্মবিরতির চতুর্থ দিন।



এদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মাসুদের নেতৃত্বে পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ মাছুদ বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসে রাজনৈতিক কার্যক্রম বন্ধ ঘোষণা এবং চার শিক্ষকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। তা নাহলে আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।

তিনি আরও জানান, আগের দিনগুলোর মতো মঙ্গলবারও কোনো বিভাগে ক্লাস হয়নি। এর আগে টানা পাঁচদিন একঘণ্টা করে কর্মবিরতি ও অর্ধদিবস কর্মবিরতি পালন করে শিক্ষক সমিতি।

গত ১ ও ২ জানুয়ারি কুয়েটের অমর একুশে হলের বার্ষিক প্রীতিভোজে ছাত্রলীগ নেতাদের নানা অনিয়মের প্রতিবাদ করায় সন্ত্রাসী ও বহিরাগতদের  হামলায় ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে বহিরাগতদের হামলায় ও পুলিশের লাঠিচার্জে অনেক শিক্ষার্থী আহত হন। শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আরিফ হোসেনসহ অনেক শিক্ষক লাঞ্ছিত হন।

হামলা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ও তিন বছরের জন্য বহিষ্কৃত  ছাত্র যুবায়ের প্রফেসর ড. আফতাফ হোসেন, প্রফেসর ড. আরিফ হোসেন, প্রফেসর ড. মিজানুর রহমান এবং প্রফেসর ড. মোহাম্মদ মাসুদের নামে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ০৮, ২০১২
প্রতিদেন: মাহবুবুর রহমান
সম্পাদনা: রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।