ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে প্রত্নতত্ত্ব ও ইতিহাস বিষয়ক কনফারেন্স

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
জাবিতে প্রত্নতত্ত্ব ও ইতিহাস বিষয়ক কনফারেন্স

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কলা ও মানবিকী অনুষদের আয়োজনে প্রত্নতত্ত্ব ও ইতিহাস বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কলাভবনে ‘আঞ্চলিক দৃষ্টিকোণ থেকে প্রারম্ভিক ও মধ্যযুগীয় বাংলার প্রত্নতত্ত্ব এবং ইতিহাসের সাম্প্রতিক দৃষ্টিভঙ্গি’ শীর্ষক এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। উদ্বোধনী বক্তৃতায় উপাচার্য আশা প্রকাশ করে বলেন, কনফারেন্সে মানব সভ্যতার ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে নতুন তথ্য ও জ্ঞান আবিষ্কার হবে। নতুন গবেষক ও তরুণ শিক্ষকরা এ কনফারেন্স থেকে অনুপ্রেরণা লাভ করবেন।

কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এশিয়াটিক সোসাইটির সাবেক সভাপতি অধ্যাপক ড. মাহফুজা খানম, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক চন্দন কুমার দে, অধ্যাপক আব্দুল মমিন চৌধুরী প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বিভিন্ন টেকনিক্যাল সেশনে দেশ-বিদেশ থেকে আগত শিক্ষক ও গবেষকরা প্রবন্ধ উপস্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।