ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবির লালন শাহ হলের নতুন প্রভোস্ট ড. আকতার হোসেন

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
ইবির লালন শাহ হলের নতুন প্রভোস্ট ড. আকতার হোসেন

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হলের নতুন প্রভোস্ট হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আকতার হোসেন।  

বুধবার (১৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের প্রভোস্ট কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ দায়িত্বগ্রহণ করেন তিনি।

 

এ সময় তিনি বলেন, আমাকে এ দায়িত্ব দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। হলের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সর্বোচ্চ চেষ্টা করব। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, গত ১৫ মে হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. ওবায়দুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় তাকে এ পদে নিয়োগ দেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। আগামী এক বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। এই পদের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি নিয়ম অনুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।  

অনুষ্ঠানে হলের আবাসিক শিক্ষক ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. হেলাল উদ্দিনের সঞ্চালনায় লালন শাহ হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দিন মিঝি বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান ও একই বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন ও অধ্যাপক ড. আব্দুল মালেক, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান ও একই বিভাগের অধ্যাপক ড. আবু সিনা প্রমুখ।  

এছাড়া হলের আবাসিক শিক্ষক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক পার্থ সারথি লস্কর ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. ইয়াকুব আলীসহ শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।