ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

গুচ্ছপরীক্ষা: ‌‘বি’ ইউনিটে শাবিপ্রবি কেন্দ্রে বসছেন ২৫৬১ পরীক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, মে ২০, ২০২৩
গুচ্ছপরীক্ষা: ‌‘বি’ ইউনিটে শাবিপ্রবি কেন্দ্রে বসছেন ২৫৬১ পরীক্ষার্থী

শাবিপ্রবি, (সিলেট): এবার মানবিক ইউনিটের (‘খ’ ইউনিট) পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষা। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপকেন্দ্রে অংশ নিচ্ছেন ২ হাজার ৫শ ৬১ জন পরীক্ষার্থী।

শনিবার (২০ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবির ভর্তি কমিটির সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম।

তিনি বলেন, ইতোমধ্যে পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম শেষ হয়েছে। আজ দুপুর ১২ টা থেকে বেলা ১টা পর্যন্ত ক্যাম্পাসের শিক্ষা ভবন ‘এ’ ‘বি’ ‘সি’ এবং ‘ডি’ ভবনে বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে আমাদের কেন্দ্রে ২ হাজার ৫শ ৬১ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘এ’ ‘বি’ এবং ‘সি’ তিন ইউনিটে সারা দেশে অংশ নিচ্ছে ৩ লাখ ২ হাজার ২৩১ জন। এর মধ্যে ‘বি’ ইউনিটে (মানবিক) ৯৬ হাজার ৪শ ৩৪ জন, ‘সি’ ইউনিটে (বাণিজ্য) ৩৯ হাজার ৮শ ৬৪ জন এবং ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ১ লাখ ৬৬ হাজার ৯শ ৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

এছাড়া আগামী শনিবার (২৭ মে) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯শ ৪৪ জন, শনিবার (৩ জুন) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৬ হাজার ৩৯ জন শিক্ষার্থী শাবিপ্রবি কেন্দ্রে অংশ নেবেন।  

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, ২০ মে, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।