ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবিতে এবার ছাত্রলীগের হাতে হেনস্তা সাংবাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মে ২৪, ২০২৩
যবিপ্রবিতে এবার ছাত্রলীগের হাতে হেনস্তা সাংবাদিক অভিযুক্ত ছাত্রলীগ নেতা আসিফ ও কর্মী বেলাল

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শহীদ মসিয়ূর রহমান হলে ছাত্রলীগ নেতার হাতে সাংবাদিক হেনস্তার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৩ মে) এ ঘটনায় ভুক্তভোগী যবিপ্রবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি ও ডেইলি বাংলাদেশ পোস্টের যবিপ্রবি প্রতিনিধি মো. জহুরুল ইসলাম হল প্রভোস্টের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে তিনি জানিয়েছেন, যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ (পিইএসএস) ছাত্রলীগের সভাপতি আসিফ আল মাহমুদ ও ছাত্রলীগ কর্মী বেলাল হোসেন তাকে সোমবার (২২ মে) হলের একটি কক্ষে নিয়ে মারধর করেন। অভিযুক্তরা যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানার অনুসারী।

তিনি আরও জানান, সোমবার ডিপার্টমেন্টে কিছু কাজ ছিল। সেগুলো শেষে দুপুরে নিজ রুমে যাওয়ার জন্য শহীদ মসিয়ূর রহমান হলে ঢুকতে যাই। কিন্তু হলের কলাপসিবল গেট আটকানো দেখে গেট খুলে হলে ঢুকতে গেলে পিছন থেকে পিএসএস বিভাগ ছাত্রলীগের সভাপতি আসিফ আল মাহমুদ ভাই ও বেলাল আমাকে ডাক দেয়। তাদের কাছে গেলে বলেন, সিনিয়র ভাই ডাকলাম, শুরুতে ডাক শুনিস নাই কেন? আমি শুনতে পাইনি বললে আসিফ ভাই ও বেলাল হলের গেস্ট রুমে নিয়ে আমাকে শারিরীকভাবে হেনস্তা করেন।

যবিপ্রবি ছাত্রলীগ সভাপতি মো. সোহেল রানা বলেন, এ বিষয়ে আমাদের কাছে কেউ লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে, আমরা ব্যবস্থা নেব।

এ বিষয়ে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. আশরাফুজ্জামান জাহিদ বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর কাছ থেকে আমি মঙ্গলবার (২৩ মে) লিখিত অভিযোগ পেয়েছি। প্রভোস্ট বডির সঙ্গে মিটিং করে অফিসিয়ালি ব্যবস্থা নেব। আর সিসিটিভি ফুটেজ দেখতে চাইলে তিনি বলেন, যেহেতু এটি অফিসিয়াল ব্যাপার। তাই প্রভোস্ট বডির সঙ্গে আলোচনা করে ফুটেজ দেখানো হবে।

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় আমার কাছে লিখিত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ আসলে আমরা বিশ্ববিদ্যালয়ের আইনানুসারে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
ইউজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।