ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

গুচ্ছের ‘সি' ইউনিটের ফল প্রকাশ: পাসের হার ৬৩.৪৬ শতাংশ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মে ২৯, ২০২৩
গুচ্ছের ‘সি' ইউনিটের ফল প্রকাশ: পাসের হার ৬৩.৪৬ শতাংশ

শাবিপ্রবি (সিলেট): সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাসের হার ৬৩ দশমিক ৪৬ শতাংশ।

সোমবার (২৯ মে) রাত ৮টায় ফল প্রকাশিত হয়েছে বলে জানান গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বাংলানিউজকে তিনি বলেন, সোমবার রাতে গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ৬৩ দশমিক ৪৬ শতাংশ। পরীক্ষায় অকৃতকার্য হয়েছে ৩৬ দশমিক ৫৪ শতাংশ। শিক্ষার্থীরা তাদের রোল দিয়ে জিএসটির ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন।

ফল বিশ্লেষণে দেখা যায়, ‘সি’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিলেন ৩৯ হাজার ৮৬৪ জন। এর মধ্যে উপস্থিত ছিলেন ৩৮ হাজার ৩৫১ জন। তাতে উত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন। অনুত্তীর্ণ হয়েছেন ১৪ হাজার ১৩ জন। পাসের হার ৬৩.৪৬ শতাংশ।

উত্তীর্ণদের মধ্যে ৮৫ নম্বরের উপরে ১ জন, ৮০ নম্বরের ওপরে ১৬ জন, ৭৫ নম্বরের উপরে ৮৮ জন, ৭০ নম্বরের উপরে ৩৯০, ৬৫ নম্বরের উপরে ৯৮৪ জন, ৬০ নম্বরের উপরে ২১৯৭, ৫৫ নম্বরের উপরে ৪২৬০, ৫০ নম্বরের উপরে ৭০২১ জন, ৪৫ নম্বরের উপরে ১০৮৭৭, ৪০ নম্বরের উপরে ১৫২১৬, ৩৫ নম্বরের উপরে ১৯৭৫৮, ৩০ নম্বরের উপরে ২৪৩৩৭, এবং ৩০ নম্বরের নিচে ১৪ হাজার ১৩ জন, পরীক্ষার উত্তরপত্র বাতিল হয়েছে ১ জনের। সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ২৫।

গত ২৭ মে দেশব্যাপী দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৯৬ দশমিক ২০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে ভর্তি কমিটি সূত্রে জানা যায়।

এর আগে ২০ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ২৩ মে ফলাফল প্রকাশিত হয়, এতে পাসের হার ছিল ৫৬.৩২ শতাংশ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।