ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডিনস অ্যাওয়ার্ড পাচ্ছেন জাবির ৫ শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুন ৫, ২০২৩
ডিনস অ্যাওয়ার্ড পাচ্ছেন জাবির ৫ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অনুষদভুক্ত বিভাগগুলোর মধ্যে স্নাতকে সর্বোচ্চ ফলাফলের জন্য ২০১৫-২০১৬ সেশনের পাঁচ শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড- ২০১৯ দেওয়া হচ্ছে।

সোমবার (৫ জুন) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনে এক সংবাদ সম্মেলনে অ্যাওয়ার্ডে ভূষিত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মোজাম্মেল হক।

তিনি বলেন, শিক্ষার্থীদের দীর্ঘ দিনের দাবির পরিপ্রেক্ষিতে আমরা ডিনস অ্যাওয়ার্ড চালু করেছি। গত আট মাস ধরে আমরা এ বিষয়ে কাজ করেছি। স্নাতকে সর্বোচ্চ ফলাফল বিবেচনায় আমরা বিশ্ববিদ্যালয়ের ৪৫ ব্যাচের পাঁচ শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করেছি। ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্তিতে যোগ্যতা নির্ধারণ করা হয়েছে সিজিপিএ ৩.৭৫। এর উপরে যাদের সিজিপিএ আছে তাদের মধ্যে সর্বোচ্চ ফলধারীদের মনোনীত করেছি।

ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- কলা ও মানবিকী অনুষদভুক্ত চারুকলা বিভাগের রুবাইয়াত ইবনে নবী (সিজিপিএ ৩.৯৮ আউট অব ৪.০০), সমাজবিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের ফারাহ নাসরিন (সিজিপিএ ৩.৯৮), জীববিজ্ঞান অনুষদভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুজ ভৌমিক পিয়াস (সিজিপিএ ৩.৯৮), বিজনেস স্টাডিজ অনুষদ থেকে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) মো. আতা-ই-রাব্বি (সিজিপিএ ৩.৯৫), গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের মোছা. নিলুফার ইয়াসমিন (সিজিপিএ ৩.৯৪)।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।