ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

হাল্ট প্রাইজের সেমিফাইনালে জাবির ৫ শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুন ৬, ২০২৩
হাল্ট প্রাইজের সেমিফাইনালে জাবির ৫ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শিক্ষার্থীদের ‘নোবেল প্রাইজ’ খ্যাত হাল্ট প্রাইজের সেমিফাইনালে অংশ নিতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ইনস্টিটিউটের (আইবিএ) পাঁচ শিক্ষার্থী। আগামী ৯ ও ১০ জুন ভারতের মুম্বাইয়ে আয়োজিত হাল্ট প্রাইজ ২০২৩ এর সেমিফাইনালে অংশ নিতে যাচ্ছেন তারা।

মঙ্গলবার (৬ জুন) হাল্টপ্রাইজের সেমিফাইনালে অংশগ্রহণকারী শিক্ষার্থী ফারহানুদ্দৌলা রোহান বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আমাদের দলের নাম ‌‘টিম নকশিকাঁথা’। হাল্ট প্রাইজের সেমিফাইনালে পরিবেশবান্ধব ও লাভজনক ফ্যাশনশিল্পের লক্ষ্য অর্জনে নিজেদের প্রজেক্ট তাঁতকে উপস্থাপন করবো আমরা। ’

ফারহানুদ্দৌলা রোহানের সঙ্গে অংশ নেওয়া আরো চার শিক্ষার্থী হলেন, মো. মাজিদুল হক ফারাবী, আদনান খান, ফাতিন আনজুম ঐশী এবং দীপান্বিতা বড়ুয়া। তারা সবাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) প্রথম বর্ষের শিক্ষার্থী।

এর আগে ৪ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজের ক্যাম্পাস চ্যাম্পিয়ন হিসেবে নির্বাচিত হওয়ার মাধ্যমে দলটি জায়গা করে নেয় সেমিফাইনাল রাউন্ডে।

প্রতিবছর টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে বিভিন্ন প্রতিপাদ্যের মাধ্যমে আয়োজিত হয় শিক্ষার্থীদের ‘নোবেল প্রাইজ’ খ্যাত হাল্ট প্রাইজ। হাল্ট প্রাইজের এবারের প্রতিপাদ্য ‘টেকসই উপায়ে ফ্যাশনের নবরূপ নির্মাণ’। মুম্বাইসহ বিশ্বের ৮ টি দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের সেমিফাইনাল রাউন্ড।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।