ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সড়ক দুর্ঘটনায় আহত ইবি মসজিদের খতিবের মৃত্যু, বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া 

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জুন ১১, ২০২৩
সড়ক দুর্ঘটনায় আহত ইবি মসজিদের খতিবের মৃত্যু, বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া  ড. আ স ম শোয়াইব আহমাদ

ইবি: সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


 
শনিবার (১০ জুন) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  

তার সহকর্মী ও পারিবারিক সূত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
 
খতিবের পরিবার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (০৭ জুন) সকালে তিনি ‘গ্রিন লাইন’ বাসে করে ঢাকায় যাচ্ছিলেন। পথে মাগুরার ‘ইছা-খাদা’ নামক স্থানে বাসটি দুর্ঘটনার শিকার হয়। এসময় তিনি ঘাড়ে ও ডান হাতে ব্যথা পান। পরে তাকে মাগুরা সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর রাজধানীতে নিয়ে যাওয়ার পরামর্শ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।  

পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে ২৪ ঘণ্টা পর তার জ্ঞান ফিরলে অবস্থার কিছুটা উন্নতি হয়। গতকাল (শনিবার) থেকে আবারও তার অবস্থার অবনতি হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে তিনি ইন্তেকাল করেন।

প্রসঙ্গত, ড. শোয়াইব আহমাদ বিশ্ববিদ্যালয়ের দা‘ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিবের দায়িত্বে গ্রহণ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীরের সহচর ও আস-সুন্নাহ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন।  

এছাড়াও অর্থসহ আল কুরআন ও সালাত শিক্ষা, অর্থসহ হিফযুল কুরআন কোর্স, ড. শোয়েব’স স্পোকেন ইংলিশ এবং এরাবিক শিক্ষার সংক্ষিপ্ত কোর্সেরও উদ্ভাবক তিনি। তিনি বিশ্ববিদ্যালয়ের সকলের কাছেই জনপ্রিয় ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।