ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে তৈরি হচ্ছে ‘গাড়ি পার্কিং জোন’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ১১, ২০২৩
শাবিতে তৈরি হচ্ছে ‘গাড়ি পার্কিং জোন’

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী যানবাহন রাখার সুবিধার্থে গাড়ি পার্কিং জোন তৈরি করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃষ্টির দিনে বিভিন্ন যানবাহন রাখতে বেকায়দায় পড়েন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

ফলে একাডেমিক, প্রশাসনিক ও কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে গাড়ি রেখে ক্লাস কিংবা অফিসিয়াল কার্যক্রমে চলো যান তারা। সেক্ষেত্রে চলাচল অসুবিধায় পড়তে হয় সবাইকে। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন এ, বি, সি, ডি, ই ও দুটি প্রশাসনিক ভবনের পাশে তৈরা করা হচ্ছে গাড়ি পার্কিং জোন।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে এবং প্রশাসনের অর্থায়নে এ জোন তৈরি করা হচ্ছে বলে জানা যায়।

এ বিষয়ে শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কবির হোসেন বলেন, ইতোমধ্যে পার্কিং জোনের ডিজাইন সম্পন্ন করে কাজ শুরু হয়েছে। জোনটি প্রাথমিকভাবে মাটি দিয়ে জায়গা ভরাট করে পরে নির্মাণকাজ করা হবে।

তিনি বলেন, পার্কিং জোন নির্মাণ সম্পন্ন হলে শিক্ষক, শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীদের গাড়ি রাখার জন্য সুন্দর একটি ব্যবস্থা তৈরি হবে, গাড়িগুলোও একটি সুন্দর ব্যবস্থাপানায় আসবে। তাতে আর কাউকে ভোগান্তিতে পড়তে হবে না।

এদিকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কবির হোসেনকে প্রধান করে আট সদস্যবিশিষ্ট একটি ‘গাড়ি পার্কিং স্থান নির্ধারণ ও নির্মাণ কমিটি’ গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।