ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার’ নির্বাচিত হলেন জাবির ৪ শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জুন ১২, ২০২৩
‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার’ নির্বাচিত হলেন জাবির ৪ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চার শিক্ষার্থী ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার’ নির্বাচিত হয়েছেন।  

রোববার (১১ জুন) তেজগাঁওয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচিত মেধাবী শিক্ষার্থীদের হাতে প্রাইজ মানি হিসেবে ৩ লাখ টাকা, সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন প্রধানমন্ত্রী।

 

বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার-২০২২ নির্বাচিত জাবির চার শিক্ষার্থী হলেন- কলা ও মানবিকী অধিক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী মাহবুবা বিনতে মোহাম্মদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি/এমার্জিং টেকনোলজি অধিক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের রিমোট সেনসিং অ্যান্ড জিআইএস ইনস্টিটিউটের নিশাত রায়হানা ঈশিতা, সমুদ্র বিজ্ঞান/পরিবেশ বিজ্ঞান/পরমাণু বিজ্ঞান অধিক্ষেত্রে ভূগোল ও পরিবেশ বিভাগের মুনিয়া তাহসিন এবং চারু ও কারু অধিক্ষেত্রে চারুকলা বিভাগের রুবাইয়াত ইবেন নবী।  

বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী মাহবুবা বিনতে মোহাম্মদ বাংলানিউজকে বলেন, এ আয়োজন একটি বিশাল কর্মযজ্ঞ ছিল। সারাদেশের সমস্ত স্নাতকোত্তর শিক্ষার্থীদের গঠনমূলকভাবে আবেদন যাচাই-বাছাই করে এ স্কলার নির্বাচন করা হয়েছে। দেশের খ্যাতনামা সব প্রতিষ্ঠান থেকে নির্বাচিত ২২ জনের একজন হতে পেরে আমি আনন্দিত। এটি জীবনে চালার পথে আমাকে আরও অনুপ্রাণিত করবে। বঙ্গবন্ধু স্কলারে অভিষিক্ত হতে পারা আমার কাছে যেমন গৌরবের তেমনি দেশ ও জাতির জন্য কিছু করতে পারার এক অতুলনীয় অনুপ্রেরণা।  

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা ও গবেষণা ভাবনায় পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে স্নাতকোত্তর পর্যায়ে ১৬টি অধিক্ষেত্রে ২২ জন শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার-২০২২’ এ নির্বাচিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুন ১২, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।