ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির ভর্তি পরীক্ষার কেন্দ্র থেকে ৩ শিক্ষার্থীর মোবাইল চুরি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
জাবির ভর্তি পরীক্ষার কেন্দ্র থেকে ৩ শিক্ষার্থীর মোবাইল চুরি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): ২০২২-২৩ সেশনের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা চলার সময় তিন পরীক্ষার্থীর মোবাইল ফোন চুরির ঘটনা ঘটেছে। বুথে মোবাইল ফোন জমা রাখার কথা বলে সেগুলো চুরি করে পালিয়েছে এক যুবক।

তার নাম জানা যায়নি।

রোববার (১৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের চতুর্থ শিফটের পরীক্ষা চলাকালীন সমাজবিজ্ঞান ভবনের ১২৯ ও ১৩৫ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীদের ভাষ্যমতে, সি ইউনিটের কলা ও মানবিকী অনুষদের ছাত্রীদের চতুর্থ শিফটের পরীক্ষা শুরু হয় দুপুর ১টা ৫০ মিনিটে। কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করা পরীক্ষার্থীরা নাম রোল লিখে কক্ষের টেবিলে রাখেন। কিন্তু পরীক্ষা শুরুর আগে এক যুবক পরীক্ষার্থীদের কাছে এসে মোবাইল ফোন নিয়ে হলে ঢুকতে দেওয়া যাবে না বলে সেগুলো জমা দিতে বলেন। পরীক্ষার্থীরা সরল বিশ্বাসে তার কাছে জমা দিলে তিনি তিনটি মোবাইল নিয়ে পালিয়ে যান।

রাজধানীর শান্তিবাগ থেকে জাবিতে পরীক্ষা দিতে আসা এক শিক্ষার্থী বলেন, আমার পরীক্ষা ছিল চতুর্থ শিফটে সমাজবিজ্ঞান ভবনের ১২৯ নম্বর রুমে। পরীক্ষা শুরুর আগে এক তরুণ রুমে এসে ফোন জমা দিতে বলেন। পরীক্ষা শেষে কেন্দ্রের বাইরে থেকে ফোন নিয়ে যাওয়ার জন্য আশ্বস্ত করে। পরীক্ষা শেষে বাইরে এসে আমরা তার দেখা পাইনি।

আজমেরী রুমানা নামে আরেক ভুক্তভোগী লোকটির পরনে ছিল সাদা শার্ট ও কালো প্যান্ট। ফরমাল পোশাকে পরিপাটি হয়ে থাকায় তাকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা বা কর্মচারী বলেই মনে হয়েছে। আমরা বিশ্বাস করে তার কাছে ফোন জমা দিয়েছিলাম।

এ ঘটনায় সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়েছেন সমাজবিজ্ঞান কেন্দ্রের সমন্বয়ক সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. আবদুল মান্নান। তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করাই নিয়মের মধ্যে নয়। আমরা বারবার মোবাইল নিয়ে আসতে নিষেধ করি। তারপরও মোবাইল নিয়ে প্রবেশ করেছে। আমরা ইতোমধ্যে সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করার চেষ্টা করছি। ভুক্তভোগী শিক্ষার্থীদের নাম-মোবাইল নাম্বার রেকর্ড করে রেখেছি। মোবাইল ফোন খুঁজে পেলে আমরা তাদের হাতে পৌঁছে দেব।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।