ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মহাকাশ প্রযুক্তি, গবেষণা ও উন্নয়নে বাংলাদেশকে সহযোগিতা করবে থেইলস অ্যালেনিয়া

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
মহাকাশ প্রযুক্তি, গবেষণা ও উন্নয়নে বাংলাদেশকে সহযোগিতা করবে থেইলস অ্যালেনিয়া

মহাকাশ প্রযুক্তি, গবেষণা ও উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে সমন্বয়সাধন এবং সমন্বিত উদ্যোগ গ্রহণে বাংলাদেশকে সহযোগিতা করবে থেইলস অ্যালেনিয়া।  

সম্প্রতি অ্যাভিয়েশন এবং অ্যারোস্পেস শিক্ষায় গুণগত মানসম্পন্ন সেবা প্রদান এবং বাংলাদেশে ক্ষেত্রটির সম্প্রসারণে সহযোগিতা প্রদান করতে একটি এমওইউ হয়েছে।

থেইলস অ্যালেনিয়া স্পেস বাংলাদেশের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটি এবং স্কুল অব অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং অব লা সাপিয়েনজা ইউনিভার্সিটি অব রোমের (এসআইএ) মধ্যে ওই এমওইউ স্বাক্ষরিত হয়েছে।  

এমওইউ স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিয়োর্জিও স্পাদা, ইতালি থেইলস অ্যালেনিয়া স্পেস এক্সপোর্ট সেলস ডিরেক্টর; রোমের লা সাপিয়েনজা ইউনিভার্সিটির স্কুল অব অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিংয়ের প্রফেসর পাওলো তেওফিলাত্তো, বিএসএমআরএএইউর রেজিস্ট্রার এয়ার কমোডর মোহাম্মদ মনিরুল ইসলাম ও বাংলাদেশে ইতালি দূতাবাসের উপপ্রধান মাত্তিয়া ভেনচুরা।

বিএসএমআরএএইউর উপাচার্য এয়ার ভাইস মার্শাল এ এস এম ফখরুল ইসলাম এমওইউটি বিনিময় করেন থেইলস বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সাজিদ আব্দুর রহমান এবং থেইলস অ্যালেনিয়া স্পেসের বাংলাদেশ শাখার এক্সপোর্ট সেলস ম্যানেজার রবার্তো সিগিসমোন্দির সঙ্গে। থেইলস অ্যালেনিয়া স্পেস শিল্প প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সহযোগিতায় জোরালোভাবে বিশ্বাস করে। ভবিষ্যতের মহাকাশ প্রকল্পসমূহের জন্য স্থানীয় সামর্থ্য বৃদ্ধি এবং স্থানীয় শিল্প যোগাযোগ প্রতিষ্ঠার ভিত্তি হিসেবে এ ধরনের সহযোগিতা কার্যকর হতে পারে বলে উল্লেখ করেন জিওর্জিও স্পাদা।  

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।