ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, জবির ৬ ছাত্রলীগ নেতাকর্মীকে অব্যাহতি 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, জবির ৬ ছাত্রলীগ নেতাকর্মীকে অব্যাহতি 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার ছয় দিন পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৬ নেতাকর্মীকে অব্যাহতি দিয়েছে শাখা ছাত্রলীগ।  

ছয় ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন - মোঃ মাসুম বিল্লা (১১ ব্যাচ, চারুকলা বিভাগ), শফিকুল ইসলাম আপন (১২ ব্যাচ), আফিয়া আক্তার (১৪ ব্যাচ, বাংলা বিভাগ), হাসান ইসলাম সান (১৫ ব্যাচ, দর্শন বিভাগ), জারিফ তাজওয়ার, (সহ-সভাপতি, পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগ), মো. ইশা (সভাপতি, হিসাব বিজ্ঞান বিভাগ ছাত্রলীগ।

রোববার (২০ আগস্ট) শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসাইনের সই করা এক বিজ্ঞপ্তিতে তাদের অব্যাহতির কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা ও নীতি আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে শাখা ছাত্রলীগ।  

একাধিক সূত্র থেকে জানা যায়, গত ১৪ আগস্ট রাতে জামায়াত নেতা সাঈদীর মৃত্যুর খবরে অব্যাহতি পাওয়া এসব নেতাকর্মীরা ফেসবুকে শোক প্রকাশ করে পোস্ট দেন।  

এ বিষয়ে শাখা ছাত্রলীগ সভাপতি ইব্রাহীম ফরাজি বলেন, অব্যাহতি পাওয়া ছয়জনের বিরুদ্ধে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও তাদের আদর্শগত অনেক সমস্যা রয়েছে। যে কারণে তাদের দল থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। আমরা সংগঠনে শৃঙ্খলা রক্ষার স্বার্থে ভবিষ্যতে কাউকে ছাড় দেব না। এ বিষয়গুলোতে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করব।

বাংলাদেশ সময়: ০২০৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।