ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ক্যাফেটেরিয়া-ক্যান্টিন স্থাপনের দাবিতে মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
ঢাবিতে ক্যাফেটেরিয়া-ক্যান্টিন স্থাপনের দাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মোকাররম ভবন এবং কার্জন হল এলাকায় ক্যাফেটেরিয়া-ক্যান্টিন স্থাপনের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ আগস্ট) ঢাবির দোয়েল চত্বর সংলগ্ন সড়কে এ মানববন্ধন করেন তারা।

তাদের দাবিগুলো, কার্জন হল এলাকায় ক্যাফেটেরিয়া স্থাপন করা, মোকাররম ভবনে ক্যান্টিন স্থাপন করা এবং উভয় এলাকায় ফার্মেসি/ভেন্ডিং মেশিন স্থাপন করা।

ঢাকা ইউনিভার্সিটি সাইন্স কমিউনিটির ব্যানারে আয়োজিত কর্মসূচিতে আবহাওয়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মফিজুল ইসলাম লিমন বলেন, ক্যান্টিনের অস্বাস্থ্যকর খাবারের ফলে ননকলেজিয়েট (অনিয়মিত) শিক্ষার্থী হয়ে গিয়েছিলাম আমি। ডাক্তার আমাকে বারবার স্বাস্থ্যসম্মত খাবারের কথা বলেছিলেন। কিন্তু একজন ঢাবির শিক্ষার্থী হিসেবে আমাদের এক অস্বাস্থ্যকর পরিবেশে খাবার খেতে হয়। তাছাড়া মোকাররম ভবনের ১০ এর অধিক বিভাগের শিক্ষার্থীতে একটি ক্যান্টিনে খাবারের জন্য প্রতিদিন স্ট্রাগল করে যেতে হয়।  

গণিত বিভাগের শিক্ষার্থী মিহি জামান বলেন, কার্জন হল এবং মোকাররম বভন মিলে মোট ১০ হাজার শিক্ষার্থী রয়েছে। যাদের মধ্যে ৪০ শতাংশই নারী শিক্ষার্থী। এসব নারী শিক্ষার্থীদের প্রায়ই ইমার্জেন্সি মেডিসিন সেবার প্রয়োজন হয়। ফলে আমাদের এর জন্য ৩০ টাকা রিক্সা ভাড়া দিয়ে যেতে হয় ঢাকা মেডিকেলে। বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের কথা বিবেচনায় মোকাররম ভবন এবং কার্জন হল এলাকায় অন্তত একটি ফার্মেসি বা ডিজিটাল ভেন্ডিং মেশিন সেবা চালু করার দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।