ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ‘চিরচেনা বঙ্গবন্ধু’ শীর্ষক স্মরণসভা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
ঢাবিতে ‘চিরচেনা বঙ্গবন্ধু’ শীর্ষক স্মরণসভা

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘চিরচেনা বঙ্গবন্ধু’ শীর্ষক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে এ স্মরণসভার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ।

 

এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য এবং বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ শহীদুল ইসলাম,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমাদ, বিশিষ্ট আলোকচিত্রশিল্পী এবং ২১শে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব পাভেল রহমান বক্তব্য রাখেন।  

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান।  

অনুষ্ঠানে শেখ কবির হোসেন বলেন, বঙ্গবন্ধু একটা জাতিকে ভালোবাসার মধ্য দিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন। এজন্যই তাকে সাম্রাজ্যবাদীরা সপরিবারে নির্মমভাবে হত্যা করে। তিনি যেভাবে পুরো জাতিকে ভালোবাসতেন, একইভাবে পুরো জাতি তাকে ভালোবাসতো। মাঝে মাঝে তার সিকিউরিটি গার্ড তার নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করতেন। তখন তিনি তাদের বলতেন, এই মানুষগুলো আমাকে মারবে না। বরং আমি তোমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। যখন এরা তোমাদের মারবে তখন আমি কষ্ট পাব।  

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ছোটদের খুবই ভালোবাসতেন। বঙ্গবন্ধু যখন বাড়ি আসতেন তখন বাড়িতে হইচই পড়ে যেত। সবাই বলতে থাকত মুজিব ভাই আইছে। বাচ্চারা উনার কোলে, কাঁধে উঠে বসত।  

ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ শহীদুল ইসলাম বলেন, আমরা তার পরিবারের কোনো উপকার করতে পারব না। কিন্তু তার দূরদর্শিতা যদি ধারণ করতে পারি,  তার দেশপ্রেম যদি ধারণ করতে পারি তাহলে আমাদের নিজেদের জীবনের উপকার করতে পারব।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা আগস্ট ২৯, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।