ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের জন্য মাইসাস্ট অ্যাপস চালু করল শাবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
শিক্ষার্থীদের জন্য মাইসাস্ট অ্যাপস চালু করল শাবি

শাবিপ্রবি, (সিলেট): শিক্ষার্থীদের জন্য ‘মাইসাস্ট’ অ্যান্ড্রয়েট মোবাইল অ্যাপস চালু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কর্তৃপক্ষ।

বুধবার (৩০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে এ অ্যাপসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মাইসাস্ট অ্যাপসে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সম্পর্কিত বিভিন্ন ধরনের তথ্য জানাতে পারবে। এই অ্যাপসে বিশ্ববিদ্যালয় সম্পর্কিত নিয়ম-কানুন, প্রক্টরিয়াল নীতিমালা, রেজিস্ট্রার ও কন্ট্রোলার অফিস সংক্রান্ত তথ্য, বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট, বিভাগ, হল এবং বিশ্ববিদ্যালয়ের সার্ভিস সংক্রান্ত তথ্য দেওয়া রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী নিয়োগসহ বিভিন্ন ইভেন্ট সম্পর্কে জানতে পারবেন শিক্ষার্থীরা। অ্যাপসটি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের তত্ত্বাবধানে তৈরি করা হয়। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

এ বিষয়ে ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সেবাগুলো শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে এবং তথ্যগুলো সহজলভ্য করতে এই অ্যাপসটি চালু করা হয়েছে। এ অ্যাপসটি বিশ্ববিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় এবং আইসিটি সেলের তত্ত্বাবধানে তৈরি করা হয়েছে। এ অ্যাপসের মাধ্যমে শিক্ষার্থীদের প্রয়োজনীয় যাবতীয় তথ্য এখান থেকে পেয়ে যাবে।

অনুষ্ঠানে শাবিপ্রবির ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপন কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন। এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিন সকালে এ ইউনিট এবং বিকেলে বি ও সি ইউনিটে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।